• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন |

‘বিএনপিই প্রমাণ করেছে আ.লীগ গণতান্ত্রিক দল’

নাসিমসাভার: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বেগম জিয়া নিজের অতীতের সব ভুল বুঝতে পেরে শেখ হাসিনার অধীনে নির্বাচনে অংশ নিয়ে প্রমাণ করেছেন-আওয়ামী লীগ গণতান্ত্রিক দল।

শুক্রবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের রজত জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পৌরসভা নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে অংশ গ্রহণ করায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ জানান স্বাস্থমন্ত্রী।

নাসিম বলেন, ‘এক সময়ে বেগম খালেদা জিয়া বলেছিলেন, শেখ হাসিনা সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। তারা স্বৈরাচার, ভোট ডাকাত। তাদের অধীনে কোনো নির্বাচন নয়। অথচ বেগম জিয়া এখন নিজের অতীতের সব ভুল বুঝতে পেরে শেখ হাসিনার অধীনেই নির্বাচনে অংশ নিয়ে প্রমাণ করেছেন-আওয়ামী লীগ গণতান্ত্রিক দল।’

তিনি বলেন, বেগম জিয়া অতীতের সব ভূল স্বীকার করে অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অধিনেই নির্বাচনে অংশগ্রহণ করেছেন। তবে আশা করবো নির্বাচন থেকে মাঝ পথে তিনি যেন সরে না যান।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, মানুষ ভুলের উর্ধ্বে নয়। আমরা ভুল করতে পারি। আপনারা আমাদের ভুলগুলো ধরিয়ে দিন। আমরা শুধরে নেবো। রাজনীতির মূল লক্ষ্য হচ্ছে জনসাধারণের কল্যাণে কাজ করা। বর্তমান সরকার এ লক্ষ্য অর্জনে সচেষ্ট। দেশ ও জনসাধারণের সমৃদ্ধির জন্য বর্তমান সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

স্বাস্থ্য ও চিকিৎসা খাতে বাংলাদেশ পৃথিবীর অনেক দেশের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে উল্লেখ করে তিনি বলেন দেশের প্রয়োজনীয় ঔষধের ৯৮ শতাংশ বাংলাদেশে উৎপাদিত হচ্ছে এবং ১৯০টির অধিক দেশে ঔষধ রপ্তানী হচ্ছে। পরে বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সম্মাননা প্রদান, ফানুস উড্ডয়ন, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে এ উৎসবের শেষ হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য ডা. এনামুর রহমান এমপি, জীববিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. আবদুল জব্বার হাওলাদার, ঔষধশিল্প উদ্যোক্তা তপন চৌধুরী, উৎসবের আহবায়ক অধ্যাপক ড. সাকিনা সুলতানা, সদস্য-সচিব অধ্যাপক ড. সুকল্যাণ কুমার প্রমুখ বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ